বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোশারেফ হোসাইন শনিবার (২৫ মার্চ) বোয়ালমারী পৌর বাজারের মুরগি বাজার, চালের বাজার, মাছের বাজার, কাচা বাজার, মাংসের বাজার সহ সব ধরণের বাজার মনিটরিং করেন। মনিটরিং করার সময়, মূল্য তালিকা না থাকায়, অতিরিক্ত টাকায় বিক্রি করাসহ নানা অপরাধে ১৩ ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৩৬ হাজার টাকা জরিমানা করেন।

বেলা ১১টা থেকে দুপুর ১ পর্যন্ত বাজার মনিটরিং করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোশারেফ হোসাইন। এ সময় সকল ব্যবসায়ীকে মূল্য তালিকা টানানোর নির্দেশ দেন।

মুরগি ব্যবসায়ী মিজানুরকে ১ হাজার, আলমগীর শেখকে ১ হাজার, নুরুল ইসলামকে ৩ হাজার, টুটুকে ১ হাজার, মুদি দোকান ব্যবসায়ী মুক্তারকে ৫ হাজার, টিপু শেখকে ৩ হাজার, সন্তোষকে ৫ হাজার, বিশ্বনাথকে ৫ হাজার, নিরজনকে ৩ হাজার, মাংস ব্যবসায়ী মনিরুল ইসলামকে ৩ হাজার, আনোয়ার হোসেনকে ৩ হাজার, ইলিশ মাছ ব্যবসায়ী বিপ্লবকে ১৫শ’ মিটুরকে ১৫শ’ টাকা জরিমানা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোশারেফ হোসাইন বলেন, বাজার মনিটরিং করার সময় মূল্য তালিকা না থাকায় এবং দাম বেশি নেওয়াসহ বিভিন্ন অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ও বিভিন্ন ধারায় ১৩ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।